শেষ সময় রাত ৯টা- খেলা শেষ হতে পারে সুপার ওভারেও

বৃষ্টির কারণে বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটি শুরু হওয়া নিয়েই অনেক শঙ্কা ছিল। তবে দুপুরের পর থেকে বৃষ্টি না থাকায় সন্ধ্যা ৬টাতেই রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ম্যাচটি শুরু হয়েছে। তবে রংপুরের ইনিংসের সপ্তম ওভার শেষ হতেই আবার হানা দিয়েছে বৃষ্টি। তাই শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই দলের এই গুরুত্বপূর্ণ ম্যাচ আপাতত বন্ধ আছে। এতে করে রংপুরের সেই আগের শঙ্কা আবার ফিরে এসেছে।

বিপিএলে বাইলজ অনুযায়ী, কোয়ালিফায়ার রাউন্ডে নেই কোনো রিজার্ভ ডে। ফলে বৃষ্টি বা অন্য কোনো কারণে ম্যাচ পরিত্যক্ত হলে প্রথম রাউন্ডের জয়-পরাজয় ও মুখোমুখি লড়াইয়ের ফলাফল বিচার-বিশ্লেষণ করা হবে।

যে হিসেবে কুমিল্লার কাছে মার খাবে রংপুর। আর সরাসরি শিরোপার মঞ্চে চলে যাবে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ানস।

যদি বৃষ্টি থেমে কার্টেল ওভারে খেলা গড়ায়, তাহলে সর্বনিম্ন ৫ ওভার করে খেলা হবে। সেটি না হলে কাট অফ টাইমের পরে সুপার ওভার (১ ওভার) অনুষ্ঠিত হবে। সুপার ওভারেও খেলা সম্ভব না হলে বাইলজ অনুসারে ম্যাচের নিষ্পত্তি হবে।

অর্থাৎ ডেডলাইন প্রায় রাত ৯টা। এই সময়ের মধ্যে মাঠে বল না গড়ালে পরিত্যক্ত হয়ে যাবে ম্যাচটি। তাতে করে বৃষ্টির পাশাপাশি জয়টা ভিড়বে কুমিল্লার ঘাটে। সরাসরি শিরোপার মঞ্চে চলে যাবে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ানস। স্বপ্নভঙ্গ হবে মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্সের।