বাংলাদেশের সর্বকালের সেরা ক্রিকেটার হিসেবে যার নাম বললেন তামিম

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড পেজে সমর্থকদের সঙ্গে সরাসরি আড্ডা দিয়েছেন তামিম। ভক্তদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন এ বাঁহাতি ওপেনার।
সেখানে তামিম বলেছেন আশরাফুলের মতো মেধাবী ব্যাটসম্যান বাংলাদেশে আর জন্মায়নি। বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক আশরাফুলকে নিয়ে ভূয়সী প্রশংসা করেন তামিম। তিনি বলেন, আশরাফুলের মতো টেলেন্টেড ব্যাটসম্যান এখন পর্যন্ত বাংলাদেশে আর জন্মায়নি। সাজার মেয়াদ কাটিয়ে ফেরার পর যে কোনো কিছুই হতে পারে।

স্পট ফিক্সিং দায়ে ধরে সব ধরনের ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ আছেন মোহাম্মদ আশরাফুল। আগামী আগস্ট মাসে নিষেধাজ্ঞার মেয়াদ শেষে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন কি না সেটা নিয়ে রয়েছে সংশয়। তবে বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল মনে করেন, ক্রিকেটে ফেরার পর আশরাফুলকে অন্য ক্রিকেটারদের মতোই বিবেচনা করা উচিত।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভক্তদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার সময় আশরাফুল প্রসঙ্গে তামিম বলেন, এটা খুব সেনসেটিভ ইস্যু, আমরা সবাই জানি। উনি এখন শাস্তি ভোগ করছেন।
সাজার মেয়াদ শেষ হওয়ার পর উনি আমাদের মতোই একজন থাকবেন। যে কারণে উনাকে সাজা দেওয়া হয়েছিল, সেই সাজা কাটিয়েই আবার ক্রিকেট মাঠে নামবেন। ফলে তখন তাকে অন্য চোখে দেখা উচিত হবে না। কারণ তিনি তার সাজাটা পুরোপুরি ভোগ করেই ফিরছেন।

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান এবং সেরা বাঁহাতি ওপেনার হচ্ছেন তামিম ইকবাল। ক্রিকেটের তিন ফরম্যাটেই দেশের সেরা রান সংগ্রাহক তিনি। ব্যাটিংয়ে বাংলাদেশের হয়ে প্রায় সব রেকর্ড এই বাঁহাতি ওপেনারের দখলে। প্রসঙ্গত, সাময়িক নিষেধাজ্ঞার আগে আশরাফুল বাংলাদেরে হয়ে ৬১টি টেস্ট, ১৭৭ টি ওয়ানডে আর ২৩টি টি২০ ম্যাচ খেলেছেন। এমনকি বাংলাদেশ জাতীয় দলের অধিনায়কত্বও করেছেন তিনি।